জুলাই ২২, ২০১৯ ৯:৪৯ পূর্বাহ্ণ
Home / BREAKING NEWS / মার্শাল আইল্যান্ডসের প্রেসিডেন্ট ও নেদারল্যান্ডসের রানী ঢাকায় আসছেন আজ

মার্শাল আইল্যান্ডসের প্রেসিডেন্ট ও নেদারল্যান্ডসের রানী ঢাকায় আসছেন আজ

বাংলাদেশ সফরে আসছেন তিন দেশের ভিভিআইপি। মার্শাল আইল্যান্ডসের প্রেসিডেন্ট, নেদারল্যান্ডসের রানী ও দক্ষিণ কোরিয়ার প্রধানমন্ত্রী প্রায় একই সময়ে সফরে আসছেন।

তিন দিনের সফরে আজ মঙ্গলবার সকালে ঢাকায় আসার কথা রয়েছে মার্শাল আইল্যান্ডসের প্রেসিডেন্ট ও ক্লাইমেট ভালনারেবল ফোরামের প্রধান হিলদা হেইনের।

একইদিন ঢাকায় পৌঁছানোর কথা রয়েছে নেদারল্যান্ডসের রানি ম্যাক্সিমারও। এছাড়া দক্ষিণ কোরিয়ার প্রধানমন্ত্রী লি নাক ইয়েন আগামী ১৩ জুলাই দুদিনের সফরে ঢাকায় আসবেন।

নেদারল্যান্ডসের রানী তার সফরকালে জাতিসংঘের টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) অর্জনে অন্তর্ভুক্তিমূলক আর্থিক ব্যবস্থাপনা নিয়ে কাজ করবেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণে তিনি এ সফরে আসছেন। তিন দিনের সফরকালে তিনি বেশ কয়েকটি কর্মশালায় অংশ নেবেন এবং কয়েকটি জেলা পরিদর্শন করবেন। বুধবার প্রধানমন্ত্রীর সঙ্গে তার বৈঠক হওয়ার কথা রয়েছে।

মার্শাল আইল্যান্ডসের প্রেসিডেন্ট ঢাকায় শুরু হওয়া দুই দিনব্যাপী গ্লোবাল কমিশন অন অ্যাডাপটেশনের বৈঠকে যোগ দেবেন।

বৈঠক উপলক্ষে জলবায়ু পরিবর্তনবিষয়ক কানাডার দূত প্যাট্রেসিয়া ফুলারসহ বেশ কয়েকজন বিদেশি প্রতিনিধি ঢাকায় আসছেন।

বৈঠকের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ড. হিলদা হেইনের কক্সবাজারের উখিয়ায় কুরুশখুল বিশেষ আশ্রয়ণ প্রকল্পগু পরিদর্শনের কথা রয়েছে।

এদিকে আগামী ১৩ জুলাই দুদিনের রাষ্ট্রীয় সফরে বাংলাদেশে আসছেন দক্ষিণ কোরিয়ার প্রধানমন্ত্রী। বাংলাদেশের সঙ্গে বাণিজ্যিক সম্পর্ককে এগিয়ে নিতে এ সফর। তার সফরকালে বাংলাদেশে কোরিয়ার বাণিজ্য ও বিনিয়োগ নিয়ে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত হবে।