জুলাই ২২, ২০১৯ ৯:৪৫ পূর্বাহ্ণ
Home / BREAKING NEWS / সৌদি যুবরাজের প্রশংসায় পঞ্চমুখ ট্রাম্প

সৌদি যুবরাজের প্রশংসায় পঞ্চমুখ ট্রাম্প

সৌদি যুবরাজ মোহাম্মাদ বিন সালমানের প্রশংসায় পঞ্চমুখ মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। শনিবার ট্রাম্প যুবরাজের প্রশংসা করে বলেছেন, তিনি ‘আকর্ষণীয় কাজ করছেন’। জি-২০ সম্মেলনের ফাঁকে তাদের মধ্যে সাক্ষাতকালে ট্রাম্প এমন মন্তব্য করেন। খবর এএফপি’র।

ট্রাম্প সৌদি আরবের ক্ষমতাধর এ যুবরাজকে নিজের বন্ধু হিসেবে উল্লেখ করে বলেন, ‘আপনি আকর্ষণীয় কাজ করছেন’।

ট্রাম্প বলেছেন, আপনি নারীদের জন্য যা করেছেন তা আপনার দেশে এক ধরনের ইতিবাচক বিপ্লব। এছাড়া সোদি আরব যে যুক্তরাষ্ট্র থেকে বিপুল পরিমাণে অস্ত্র কিনছে সে বিষয়েরও প্রশংসা করেন ট্রাম্প।

অন্যদিকে সালমান বলেন, ‘আমরা আমাদের দেশের জন্য যথাসাধ্য করার চেষ্টা করছি।’

গত বছর ইস্তাম্বুলে অবস্থিত সৌদি কনস্যুলেটে যুক্তরাষ্ট্র ভিত্তিক ভিন্নমতাবলম্বী সৌদি লেখক জামাল খাসোগিকে হত্যার ঘটনার পর এ তরুণ যুবরাজ আন্তর্জাতিক চাপের মুখে পড়েন।

যুবরাজের সঙ্গে সাক্ষাতকালে এই সাংবাদিকের হত্যার বিষয়টি উত্থাপন করবেন কিনা সংবাদমাধ্যমের কর্মীদের এমন প্রশ্ন ট্রাম্প এড়িয়ে যান।

খাসোগিকে হত্যার ঘটনায় যুবরাজ জড়িত এমন সব দাবি রিয়াদ প্রত্যাখান করেছে। খাসোগিকে হত্যা করে টুকরো টুকরো করা হয় বলে অভিযোগ ওঠে। সৌদি কর্তৃপক্ষ এটিকে একটি দুর্বৃত্তমূলক কাজ হিসেবে আখ্যায়িত করেছে।

জাতিসংঘের এক বিশেষজ্ঞের প্রতিবেদনে বলা হয়েছে, খাসোগিকে হত্যার পেছনে সৌদি আরবের হাত রয়েছে। যুবরাজ মোহাম্মাদ এ হত্যার ব্যাপারে অবশ্যই অবগত ছিলেন।

ইত্তেফাক/এসআর