জুন ২০, ২০১৯ ১:৫২ পূর্বাহ্ণ
Home / BREAKING NEWS / গণনার শেষ পর্যন্ত ধৈর্য রাখুন: মমতা

গণনার শেষ পর্যন্ত ধৈর্য রাখুন: মমতা

বুথফেরত সমীক্ষার নামে বিরোধীদের মনোবল ভেঙে দেওয়া এবং মানুষকে প্রভাবিত করার চেষ্টা হয়েছে বলে আগেই অভিযোগ করেছেন ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এ বার গণনার দিনে বিজেপির ‘এগিয়ে থাকা’র খবর আগে ছড়িয়ে দিয়ে বিভ্রান্তি ছড়ানোরও চেষ্টা হতে পারে বলে সংশ্লিষ্ট সকলকে সতর্ক থাকার পরামর্শ দিলেন তিনি।

মমতার পরামর্শ, গণনার টেবিলে কোনও রকম ‘মানসিক দুর্বলতা’ বা ‘শিথিলতা’র সুযোগ না দিয়ে গণনার শেষ মুহূর্ত পর্যন্ত ধৈর্য ধরে অপেক্ষা করা।

গণনার সময় ইভিএমে কারচুপি হতে পারে এবং ভিভিপ্যাটের সঙ্গে ইভিএমের সামঞ্জস্য না-ও রাখা হতে পারে, এই আশঙ্কা ভোটের শুরু থেকেই বিরোধীদের রয়েছে। তার উপর বুথ ফেরত সমীক্ষার ফলাফল সামনে আসার পরে বিজেপি-বিরোধী দলগুলির গণনাকর্মীদের ইভিএম রাত-পাহারার নির্দেশ দিয়েছেন মমতা।

গণনাকর্মীদের মনোবল বাড়াতে আরও বেশি ‘সজাগ’ হওয়ার পরামর্শ দিচ্ছেন তিনি।

কোনও কেন্দ্রে বিজেপি এগিয়ে থাকছে, গণনার প্রাথমিক পর্বে এমন বুঝতে পারলে ‘ভেঙে না পড়ে’ শেষ ভোট গণনা পর্যন্ত নজর রাখার নির্দেশ জেলায় জেলায় তৃণমূল কর্মীদের পৌঁছে দেওয়া হয়েছে।

একই সঙ্গে গণনার সময়ে কোনও রকম গোলমাল যাতে না হয়, সে ব্যাপারেও সতর্ক থাকতে বলেছেন কর্মীদের।

আগামীকাল ভারতের লোকসভা নির্বাচনের ভোট গণনা শেষে ফলাফল ঘোষণা করা হবে। কালই জানা যাবে, আগামী পাঁচ বছরের জন্য ভারতের চালকের আসনে কে বসছেন।

ইত্তেফাক